Blog

ত্বক ফর্সা করার সহজ এবং ঘরোয়া সমাধান

by in Health Tips, Organic Foods February 27, 2018

আজ আপনাদের জন্য থাকছে কিছু সহজ ও উপকারী টিপস, যা আপনার ত্বকের সৌন্দর্য বাড়াতে সাহায্য করবে। যা আপনি বাড়িতে বসেই করতে পারবেন।

১। তিল বেটে নিন অথবা গুড়ো করে নিতে পারেন। এবার এতে সামান্য পানি মিশিয়ে ছেঁকে নিতে হবে। একটা সাদা রঙের তরল পাবেন সেটা মুখে লাগান, বিশেষ করে রোদে পোড়া জায়গায় লাগান। ত্বক ফর্সা হয়ে যাবে।

২। সারা গায়ের রং উজ্জল করতে বেসন, দই আর সামান্য হলুদ মিশিয়ে মিশ্রণ তৈরি করুন। স্নানের সময় সাবানের বদলে এটি ব্যবহার করুন নিয়মিত। দেখবেন ভাল ফলাফল পাবেন।

৩। যদি আপনার ত্বক শুষ্ক হয়, দু চা-চামচ কাঁচা দুধ, দু চা-চামচ আলুর রস ঠান্ডা করে এটি ব্যবহার করুন ক্লিনজার হিসেবে।

৪। মধু আর কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন ১৫মিনিট ধরে। মধু যখন আপনার ত্বক উজ্জল করবে, লেবুর প্রাকৃতিক ব্লিচিং গুন ত্বককে করবে আরও ফর্সা।

৫। ত্বকের রং আরও ফর্সা করার জন্য দই লাগান মুখে। ২০মিনিট রাখুন। তারপরে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত তিন দিন এরকম লাগাতে হবে।

৬। নিয়মিত দুধ দিয়ে মুখ ধুয়ে মুছে ফেললেও ত্বক ফর্সা হয়।

৭। অনেক ফর্সা মেয়েদের দেখা যায় ঠোঁটের রং কালচে থাকে। কিন্তু সে জন্য একদম নিরাশ হওয়ার কিছু নেই। কয়েক ফোঁটা পাতিলেবুর রস, মধু ও ম্যাসাজ ক্রীম মিশিয়ে দিনে দু’বার ঠোঁটে ম্যাসাজ করলে মাস খানেকের মধ্যেই ভালফল পাওয়া যাবে। তবে ব্যবহারটা নিয়মিত করতে হবে। এভাবে চোখের নিচের কালিও অপসারিত হবে।

Leave a Reply

Your email address will not be published.

    Cart